বুধবার ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রত্যন্ত অঞ্চলগুলোর উন্নয়নেও কাজ করছেন প্রধানমন্ত্রী

জাতীয় ডেস্ক   |   শনিবার, ০৬ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   26 বার পঠিত

প্রত্যন্ত অঞ্চলগুলোর উন্নয়নেও কাজ করছেন প্রধানমন্ত্রী

সংগৃহীত ছবি

অর্থ প্রতিমন্ত্রী এবং আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমগ্র দেশের প্রত্যন্ত অঞ্চলগুলোর উন্নয়নেও নিরলস কাজ করছেন। দেশের সবাই যেন এ উন্নয়নের আওতায় আসে, এটাই তার লক্ষ্য। তার হাত ধরেই দেশ ও দেশের মানুষের সমৃদ্ধি।

তিনি বলেন, বঙ্গবন্ধু টানেল দক্ষিণ এশিয়ার প্রথম টানেল, যা তার সুদূরপ্রসারী চিন্তার ফসল। আনোয়ারা-কর্ণফুলী তথা সমগ্র দক্ষিণ চট্টগ্রামের উন্নয়নে বর্তমান সরকার সদা সচেষ্ট।

শনিবার (৬ এপ্রিল) চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ‘মহাপবিত্র বারুণী স্নান’ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

ওয়াসিকা আয়শা খান বলেন, বর্তমান সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশের উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। সব ধর্মীয় উৎসবে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই মিলে অংশগ্রহণ করা বাঙালির বৈশিষ্ট্য। বারুণী স্নান উদযাপন এ অঞ্চলের প্রায় দেড়শ বছরের পুরোনো ঐতিহ্য। অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী সর্বজনীন পেনশন স্কিম চালু করেছেন। সবার কল্যাণ বিবেচনায় এই স্কিম চালু করা হয়েছে। নারী-পুরুষ নির্বিশেষে সবাইকে এই স্কিমের সুবিধা নেওয়ার আহ্বান জানান অর্থ প্রতিমন্ত্রী।

এসময় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য ড. নাসির উদ্দীন মাহমুদ, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী মোজাম্মেল, স্থানীয় আওয়ামী লীগ ও অন্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা, বারুণী স্নান উদযাপন পরিষদের নেতারা, স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এরপর প্রতিমন্ত্রী কর্ণফুলী উপজেলার শিকলবাহা খাল ভাঙন ও বেড়িবাঁধ, চরপাথরঘাটা নয়াহাট ব্রিজ, চট্টগ্রাম মেডিকেল কলেজ পরিদর্শন ও অনকলোজি বিভাগের রোগীদের মধ্যে শুভেচ্ছা উপহার বিতরণ এবং চট্টগ্রাম নগরীর বেওয়ারিস মানবসেবা বৃদ্ধাশ্রম পরিদর্শন করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১১:২৪ পূর্বাহ্ণ | শনিবার, ০৬ এপ্রিল ২০২৪

bankbimarkhobor.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

[abm_bangladesh_map]
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক
মোঃ ইসলাম শেখ
কার্যালয়

৭৯, সিদ্ধেশ্বরী সার্কুলার রোড, (৩য় তলা, বাম দিক), সিদ্ধেশ্বরী, মালিবাগ, ঢাকা-১২১৭

01760742336

bankbimarkhobor@gmail.com